অতনু চৌধুরী (রাজু), বাগেরহাট প্রতিনিধিঃ পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও তার বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িক করে অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দেওয়া এবং মামলা প্রত্যাহারের দাবীতে মোংলায় মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা।

মোংলা প্রেসক্লাবের ব্যানারে বুধবার (১৯ মে) বেলা ১১ টায় মোংলা চৌধুরীর মোড়ের সামনে ” সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতন কারীদের গ্রেপ্তার এবং বিচারের দাবীতে মানববন্ধন ” শীর্ষক ব্যানারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে টেলিভিশ, সংবাদপত্র ও অনলাইন নিউজ পোর্টালের অনেক সাংবাদিক অংশ নেন।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক স্বার্থ রহ্মা করা তথ্যমন্ত্রীর কাজ। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তার হস্তহ্মেপ প্রয়োজন ছিল সবার আগে। অর্থচ আমরা লহ্ম্য করছি তথ্যমন্ত্রী এখনও চুপ রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রনালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে মন্ত্রনালয়ের কহ্মে ৫ ঘন্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকের উপর খড়গ আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিন।

গণমাধ্যমকর্মীরা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ- সচিব জেবুন্নেচ্ছা খানম গলার টুটি চেপে ধরে সাংবাদিক রোজিনা ইসলামকে হত্যার চেষ্টা করেছেন। অর্থচ তার শাস্তি না দিয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদনও করা হয়েছিল।

সাংবাদিক নেতারা এ সময় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমৃলক শাস্তির জোর দাবি জানান।

সিনিয়র সাংবাদিক শেখ নুর – আলম এ সঞ্চালনায় মানববন্ধনের বক্তব্য রাখেন, মোংলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আমির হোসেন আমু, সাবেক সাধারন হাসান গাজী ও মোংল প্রথম আলো বন্ধু সভার সাধারন সম্পাদক মোঃ আবুল কাশেম। এ সময় মোংলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
সাংবাদিক অতনু চৌধুরী (রাজু)
মোংলা, বাগেরহাট
মোবাঃ ০১৯৪৯৬৫৩৬৪৩।